ভ্রমণ করবেন? জেনে নিন ভ্রমণবিষয়ক সাইট সম্পর্কে

  • Tour

বিশ্বায়নের এ যুগে ভ্রমণ পছন্দ করেন না এমন মানুষ খুজে পাওয়া বোধহয় দুস্কর। আর তাই নানা পরিচিত অপরিচিত জায়গা ভ্রমণের উদ্দেশ্য বাস্তবায়নের জন্য আমাদের প্লান করে নিতে হয় ঘরে বসেই। এখানে আমরা আলোচনা করবো ভ্রমণবিষয়ক কয়েকটি ওয়েবসাইট সম্পর্কে, যেগুলিতে গেলে কোন লোকেশন সম্পর্কে মোটামুটি বিস্তারিত ব্যখ্যা পাবেন।

ঘুরব ডটকম : দেশের ‍দ্বিতীয় স্থানীয় মোবাইল অপোরেটর রবি আজিয়াটা লিমিটেড নিয়ে এসেছে ঘুরব ডটকম: যেখানে আপনার জন্য তারা ৪৩৫টি এয়ারলাইনসের তথ্য, অনলাইনে পেমেন্টের সুযোগ এবং ভ্রমণের সময় ব্যবহারের জন্য ই-টিকিট সংরক্ষণের সুযোগ তৈরী করেছে। তবে এজন্য আপনাকে ভ্যাট, সম্পূরক শুল্ক ও সারচার্চসহ দৈনিক ২ টাকা, সপ্তাহিক ৭ টাকা এবং মাসিক ২৫ টাকা পরিশোধ করতে হবে রবি/এয়ারটেল সিম থেকে।

ভিজিট বাংলাদেশ: বাংলাদেশ সরকারের টুরিজ্যম বোর্ড কর্তৃক পরিচালিত সরকারী ওয়েবসাইট হল ভিজিট বাংলাদেশ। যেখানে বাংলাদেশের দর্শনীয় অনেকগুলি স্থানের বর্ণনা ও যাতায়াত সহ নানাবিধ তথ্য রয়েছে।

ট্যূরডটকমডটবিডি: এটা মূলত কোন ট্রাফেল এজেন্সি না; বাট তারা বিভিন্ন ট্রাভেল এজেন্সিকে একটি অভিন্ন প্লাটফর্মে দাড় করিয়েছে। ফলে বিভিন্ন ট্রাভেল এজেন্সি এর কম্পেয়ার করতে ব্যবহার করতে পারেন এ ওয়েবসাইটটি ।

নিঝুম ডটকম: ট্রিপ এডভাইজার এর সঙ্গে চুক্তির মাধ্যমে দেশের অন্যতম একটি সেরা ট্রাভেল প্লাটফর্ম নিঝুম ডটকম। যেখানে আপনি ট্যূর গাইড সহ নানা রকমের সেবা পাবেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.