কি করে ফেসবুক এর ডিলেট হয়ে যাওয়া সকল ইনফরমেশন ফিরে পাইবেন ৷

কি করে ফেসবুক এর ডিলেট হয়ে যাওয়া সকল ইনফরমেশন ফিরে পাইবেন ৷

ফেসবুক থেকে ডিলিট হয়ে যাওয়া মেসেজ, ছবি, ভিডিও ইত্যাদি কিভাবে ফিরিয়ে আনা যায় আজ তা নিয়ে আলোচনা করব। আসল কথা হলো এটা ফেসবুকেরই একটা অংশ যা অনেকেই জানেন না। আমরা অনেক সময় ইচ্ছায় অথবা ভুল করে অনেক ছবি, মেসেজ বা অন্যকিছু ডিলিট করে ফেলি। যেহেতু ফেসবুকে কোন Undo অপশন নেই তাই ডিলিট হয়ে গেলে তা আর ফিরে পাওয়া যায় না।  আপনি যখন কোন কিছু ফেসবুক থেকে ডিলিট করেন তখন সেটি ফেসবুকের Archive এ জমা থাকে । আপনি চাইলে সেখান থেকে ফ্রি ডাউনলোড করে নিতে পারেন ৷
ফেসবুক ট্রিকস : যেভাবে ফিরিয়ে আনবেন ৷ .
ধাপ: ০১ .
প্রথমেই আপনাকে যেতে হবে ফেসবুকের Settings থেকে General অপশনে।

ধাপ: ০২ .
General Settings ওপেন হওয়ার পর নিচের দিকে দেখতে পারবেন Download a copy of your Facebook data এটিতে ক্লিক করুন।

ধাপ: ০৩ .
Download Your Information নামে একটা পেজ আসবে। সেখানে আপনি দেখতে পাবেন Start My Archive। ক্লিক করেলে ফেসবুক সিকুরিটির জন্য আপনার কাছে আইডি ও পাসওয়ার্ড জানতে চাইবে। সঠিক ভাবে আইডি পাসওয়ার্ড দিন।

ধাপ:০৪ .
আ ই ডি পাসওয়ার্ড দেওয়ার পর Submit এ ক্লিক করুন। পরবর্তিতে একটি Download Link দেখতে পারবেন। কিছু সময় পরে (অনেক সময় ২৪ ঘন্টা সময় লাগতে পারে) আপনার সকল ডাটা আপনার ইমেইলে পাঠিয়ে দেওয়া হবে যে ইমেইলটি আপনি ফেসবুক একটাউন্ট করতে ব্যবহার করেছিলেন।
ধাপ: ০৫ .
আপনার Email চেক করুন। দেখবেন ফেসবুক থেকে একটি ইমেইল আসবে সেখানে ডাউনলোড লিংক দেওয়া থাকবে। লিংকে ক্লিক করে Download Archive থেকে আপনি ডাউনলোড করে নিতে পারবেন। এখানে ডাউনলোড করার সময় পাসওয়ার্ড চাইবে।

ধাপ: ০৬ .
ফাইলটি ডাউনলোড করার পরে একটা Zip ফইল পাবেন, ফাইলটি মাউসের রাইট বাটন ক্লিক করে Extrace All করুন। আনজিপ করার পর আপনার মেসেজ, ভিডিও, ছবি, পক, ফ্রেন্ডলিষ্ট ইত্যাদি দেখতে পারবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.