হ্যাকাররা এবার বেশ বিব্রতকর অবস্থায় ফেলেছে টুইটার কর্তৃপক্ষকে।

হ্যাকাররা এবার বেশ বিব্রতকর অবস্থায় ফেলেছে টুইটার কর্তৃপক্ষকে। কারণ সাম্প্রতিক সময়ে টুইটারের বেশ কিছু হাই প্রোফাইল অ্যাকাউন্ট হ্যাক করার পর, এবার হ্যাক করেছে স্বয়ং টুইটার প্রধানের টুইটার অ্যাকাউন্ট!

টুইটার প্রধান জ্যাক ডরসির টুইটার অ্যাকাউন্টটি হ্যাক করে আবারো আলোচনায় আলোচিত হ্যাকার গ্রুপ ‘আওয়ারমাইন’। এটি এমন একটি হ্যাকার গ্রুপ, যারা সাম্প্রতিক সময়ে প্রযুক্তি বিশ্বের একের পর এক শীর্ষ ব্যক্তিদের অ্যাকাউন্ট হ্যাক করে আলোচনায় রয়েছে।

গতমাসে প্রযুক্তি বিশ্বের প্রভাবশালী ব্যক্তি ও ফেসবুক প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এর টুইটার, পিনারেস্ট ও ইনস্টাগ্রাম হ্যাক করেছিল আওয়ার মাইন হ্যাকার গ্রুপটি। এরপর টেক জায়ান্ট প্রতিষ্ঠান গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাইয়ের কুয়োরা অ্যাকাউন্টটিও হ্যাক করতে সক্ষম হয়েছিল আওয়ার মাইন। টুইটারের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা ডিক কস্টোলোর অ্যাকাউন্ট হ্যাক করে দেখায় হ্যাকার গ্রুপটি।

আর এবার হ্যাকারগ্রুপ আওয়ারমাইন বিব্রতকর অবস্থায় ফেলল টুইটারের বর্তমান প্রধান নির্বাহী জ্যাক ডরসিকে। মার্ক জাকারবার্গ, সুন্দর পিচাই, ডিক কস্টোলোর সোশ্যাল অ্যাকাউন্ট হ্যাক করে আওয়ার মাইন হ্যাকার গ্রুপটি যে ব্যঙ্গ বার্তা দিয়েছিল, সেই একই বার্তা জ্যাক ডরসির টুইটার অ্যাকাউন্টটি হ্যাক করার পর দেওয়া হয়েছে। হ্যাকার গ্রুপটি ব্যঙ্গ করে বলেছে, ‘তোমার নিরাপত্তা ব্যবস্থা আমরা যাচাই করে দেখছি।’

ইন্টারনেটে যাদের ভরসায় ব্যবহারকারীরা নিশ্চিন্তে থাকেন, তারা নিজেরাই এখন হ্যাকিংয়ের শিকার হচ্ছেন! ফলে সাধারণ ব্যবহারকারীদের সাইবার নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

 
BanglaTech

BanglaTech

বাংলার প্রযুক্তি গবেষণাগার । দেশ ও মানুষের কল্যানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.