আপনার সাধের গাড়ি হারিয়ে বা চুরি হলেও যেভাবে জানতে পারবেন গাড়ির লোকেশন

carগ্লোবাল পজিশনিং সিস্টেম বা জিপিএস এই সময়ের একটি আলোচিত প্রযুক্তি। স্মার্টফোন বা ট্যাবলেট পিসির মতো ডিভাইসের কল্যাণে এখন এই প্রযুক্তি ছড়িয়ে পড়েছে সর্বত্র। এর মাধ্যমে যেকোনো ধরনের আবহাওয়াতেই কোনো বস্তুর অবস্থানকে নিখুঁতভাবে চিহ্নিত করা যায়। অবস্থান চিহ্নিত করার এই সুবিধাকে ব্যবহার করে জিপিএসকে প্রয়োজনীয় অনেক কাজেই কার্যকর করে তোলা সম্ভব। যেকোনো ধরনের স্মার্টফোন এবং বিনামূল্যের অনেক অ্যাপ্লিকেশনই এসব কাজের জন্য যথেষ্ট। ট্র্যাকার জিপিএস প্রযুক্তি ব্যবহার করে আপনার গাড়ির অবস্থান সম্পর্কিত বিস্তারিত তথ্য গ্রহণ করে এবং তা গুগল ম্যাপ-এ স্থাপন করে। এর মাধ্যমে খুব সহজেই আপনার গাড়ির অবস্থান জানতে পারবেন

 

কিনতে ক্লিক করুন 

জানিয়ে দিচ্ছি GPS/GSM লোকেশন ট্র্যাকার সমন্ধে, ১৮৫০ টাকা খরচ করেই পেয়ে যাবেন এই ডিভাইসটি (পাওয়া যাচ্ছে আজকের ডিলে) আর এর বদলে এটা আপনাকে যেসব সার্ভিস দিবে সেগুলো হচ্ছে:

  • এই ডিভাইসটি একটি অন্যতম ছোট GPS/GPRS ট্র্যাকিং ডিভাইস
  • GPS Tracker দিয়ে জেনে নিন আপনার গাড়িটি কোথায় আছে। ব্যবহার করতে পারেন কার, মাইক্রোবাস, সিএনজি, টমটম, মোটরবাইক, ট্রাক ইত্যাদিতে চালক আর আপনাকে ফাঁকি দিতে পারবেনা। হারিয়ে বা চুরি হলেও জানতে পারবেন গাড়ির লোকেশন।
  • ফোন কল দিয়ে সব কথাও শুনতে পাবেন, Voice Track করতে পারবেন
  • রিচার্জ্যাবল ১ বার চার্জ দিলে ২-৩ দিন চলে
  • ব্যবহারবিধিঃ আপনার মোবাইল ফোনে GP সিম যুক্ত করে অ্যাকটিভ করুন, তবে ইন্টারনেট সংযোগের প্রয়োজন নেই। লোকেশন দেখার জন্য মোবাইল ফোন থেকে ” DW” লিখে SMS করতে হবে। রিটার্ন SMS এ Google Map এর একটি লিংক আসবে। এবার মোবাইলে ইন্টারনেট সংযোগ সচল করুন এবং লিংকে যান। লিংকে Google Map এর মতই আসবে লোকেশন। এভাবেই ট্র্যাক করতে পারবেন আপনার গাড়ি বা যেকোন পরিবহন।
  • আরো বিস্তারিত তথ্যাবলী জানার জন্য পণ্যের সাথে সংযুক্ত ব্যবহারিক নির্দেশনা দেখুন


  •  
BanglaTech

BanglaTech

বাংলার প্রযুক্তি গবেষণাগার । দেশ ও মানুষের কল্যানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.